রবিবার,২১শে অক্টোবর, ২০১৮ ইং,৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:০৪
আমরা আধুনিক প্রযুক্তির যুগে প্রবেশ করছি : প্রধানমন্ত্রী ক্যাম্পাসের প্রিয়মুখ প্রত্যয়ী মাঈশা সকালে মধু খেলে ওজন কমে! মৌসুমী ঝড়ের কবলে ইয়েমেন : নিহত ১১, নিখোঁজ ২৫ শচিনকে বন্ধু লারার চমক আজ রাষ্ট্রপতি জেনেভা যাচ্ছেন রাইড শেয়ারিংয়ে সবচেয়ে বড় বিনিয়োগ ‘সহজের’

আবদুল হামিদ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি পুনর্নির্বাচিত

ঢাকা, ০৭ ফেব্রুয়ারি : দেশের ২১তম রাষ্ট্রপতি পদে বর্তমান রাষ্ট্রপ্রধান মো. আবদুল হামিদকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
আজ বুধবার মনোনয়নপত্র বাছাইয়ের আনুষ্ঠানিকতা শেষ করে আবদুল হামিদকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।
বাংলাদেশের স্বাধীনতার পর থেকে ১৯ মেয়াদে এ পর্যন্ত ১৬ জন রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেছেন। সেই হিসাবে আবদুল হামিদ এ পদে ১৭তম ব্যক্তি। টানা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হতে যাচ্ছেন কেবল আবদুল হামিদই। সংবিধানে সর্বোচ্চ দুবার রাষ্ট্রপতি পদে থাকার সুযোগ থাকায় এটিই হবে তার শেষ মেয়াদ।
২০১৩ সালের ২৪ এপ্রিল বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছিলেন আবদুল হামিদ। আর এবার ২৩ এপ্রিল তার শপথ হতে পারে বলে আভাস দিয়েছেন সিইসি। তিনি বলেছেন, আবদুল হামিদকে নির্বাচিত ঘোষণার গেজেট বুধবারই প্রকাশ করা হবে।
প্রধান নির্বাচন কমিশনার ও ৪ নির্বাচন কমিশনার আজ সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন।
গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি। ৫ ফেব্রুয়ারি মনোনয়ন দাখিলের দিন একমাত্র আবদুল হামিদের মনোনয়নপত্র জমা পড়ে। তফসিলে ১৮ ফেব্রুয়ারি ভোটের তারিখ রাখা হলেও তার প্রয়োজন আর হচ্ছে না।
বাংলাদেশে সংসদীয় গণতন্ত্র ফেরার পর শুধু ১৯৯১ সালেই রাষ্ট্রপতি পদে নির্বাচন হয়েছিল। এর পর সবাই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ