বুধবার,২৬শে জুলাই, ২০১৭ ইং,১১ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৫১

খেলতে খেলতে এবার হবে ‘রূপচর্চা’! তমা মির্জার ‘গ্রাস’ মুক্তি পাচ্ছে ২৮ জুলাই বলিউডে স্বজনপোষণ বিতর্ক নিয়ে বিরক্ত বিদ্যা আল-ফুযাইরাতে শিষ্যদের নিয়ে ফুরফুরে ম্যারাডোনা পৃথিবীর বুকে উজ্জ্বল আলোর নাচন! জাকারবার্গ দায়িত্বজ্ঞানহীনের মত আচরণ করছেন: মাস্ক এলিয়েন খুঁজতে অণুবীক্ষণ যন্ত্র

আন্তর্জাতিক পুরস্কার লাভ তোফা অভিনীত ‘আয়না’

received_839437836188936বিনোদন।
জাতীয় পরিমন্ডলের অভিনেতা নজরুল ইসলাম তোফা আয়না সিনেমাতে অভিনয় করেছেন। নাট্যগুরু মিডিয়া ব্যাক্তিত্ব নাট্যকার ও পরিচালক শিমুল সরকার, শাহারিয়ার চয়ন, আব্দুল্লাহ আল মামুন সনেট, আশিক রাজ, রমো রশিদ, ইহতেশাম জনি, মিজান খান, আশিকুর উল আলম, নান্নু মাহমুদ এবং প্রয়াত গোলাম পাঞ্জাতন সহ বেশ কিছু পরিচালকের ধারাবাহিক নাটক এবং প্যাকেজ নাটকে অভিনয় করার পর রাজশাহী তরুণ নির্মাতা মোঃ তৌকির শাইকের আয়না সিনেমায় অভিনয় করেন। নরসুন্দর অর্থ্যাৎ নাপিত চরিত্রে এই দুদক্ষ অভিনেতা প্রাণ খুলে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন।

আয়না একটি নাপিত পরিবারের নিজ সন্তানের স্বপ্নের প্রতিচ্ছবি। সন্তান চুল কাটা পেশাকে পছন্দ করেন না। বাবা নরসুন্দর পেশাকে নিয়ে বাঁচতে চান এবং উপদেশ দেন। সন্তান আনন্দ সাকিব খানের অভিনয়ে বিভর। কিন্তু তা কি করে হয়, নাপিত বাবা এক সময় মারা গেলে নাপিত পেশা তার জীপিকার পাথেয় হয়। এমন ভাবেই কাহিনি চলতে থেকে জানালেন নজরুল ইসলাম তোফা।

তিনি বলেন, বেশ কিছু ফেস্টিভ্যালে সিনেমাটি জমা পড়েছে। মূলত ইটালীর এক ফেস্টিভ্যালের জন্য নির্মাণ করেছেন। নজরুল ইসলাম তোফার জানামতে আয়না চারটি সিলেকশন বোর্ডে এখন আছে। ইতিমধ্যে আয়না সিনেমা অফিশিয়্যাল সিলেকশন পেয়েছে আলপ্যাভিরামা (২০১৬) সাউথ এশিয়া ফিল্ম ফেস্টিভ্যালে আগামী ৪ থেকে ৮ অক্টোবর প্রদর্শিত হবে, জানালেন পরিচালক মোঃ তৌকির শাইক। আশা করেন সেখানেও এ্যাওয়ার্ড আসতে পারে।

নজরুল ইসলাম তোফা বলেন, বাংলাদেশ জাতীয় শিশু চলচ্চিত্র (২০১৬) অ্যাওয়ার্ডের পর পরিচালক দিল্লিতে নিয়ে যান সিনেমাটি। অত্যন্ত আনন্দের বিষয় যে, সারা বিশ্বের শ্রী দুন্দিরাজ গোবিন্দ ফালকেকে ভারতীয় সিনেমা জগতের পিতা মনে করা হয়। সেই দাদা সাহেব ফালকে স্মরনে বিশ্বের তরুণ নির্মাতাদের চলচ্চিত্র দেখানো হয়। সেখানেও নজরুল ইসলাম তোফা অভিনীত আয়না সিনেমা স্টুডেন্ট সেকশনে বেস্ট ফিল্মের অ্যাওয়ার্ড নিয়ে আসেন। এখানেই আয়না সিনেমা থেমে নেই। পরিচালক মোঃ তৌকির শাইক দিল্লী পড়াশুনার সুবাদে আর একটি ভেষ্টিভ্যালে প্রদর্শন করেন। সেখানেও বাংলোর শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ড নিয়ে আসেন পরিচালক। পরিচালক বলেন নজরুল ইসলাম তোফা অনেক পরিশ্রমী একজন অভিনেতা, সব চরিত্রের অভিনয়ের যোগ্যতার পরিচয় দিতে পারবেন। আমি রীতিমত তাঁর অভিনয়ে মুগ্ধ।

তিনি বলেন, রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি অভিনয় করেন। রাজশাহী অবস্থানের সুবাদে সব পরিচালকদেরই কাজ করে থাকেন। বরেন্দ্র প্রোডাকশন এবং পরিচালক আহসান কবীর লিটনের ফিল্মে কাজ করবেন বলে জানালেন। খাঁটি মানুষ হতে হলে অভিনয় চর্চার বিকল্প নেই। আগামীতে নাট্যগুরু পরিচালক শিমুল সরকার ও মোঃ তৌকির শাইকের আরো ভালো অভিলয় দেখাতে আশা পোষন করেন।

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ