বৃহস্পতিবার,২৩শে নভেম্বর, ২০১৭ ইং,৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:২৮
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ ২০১৯ সালের মধ্যে ১শ’ কারিগরি স্কুল-কলেজ হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ২৫ শ্রমিক পুরস্কৃত আক্রোশের বলি কোমলমতি পরীার্থীরা হবিগঞ্জে মাইক্রোবাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৪ জন আহত তুচ্ছ ঘটনায় দিনাজপুরে ২টি বাসে আগুন ॥ সমঝোতা বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ ॥ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ॥ চরম দুর্ভোগে জনসাধারণ ফুলবাড়ীতে আন্ত : সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত

আজ হবে আ.লীগ কমিটির বাকি সদস্যদের নাম ঘোষণা

alমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কয়েকটি পদ বাকি রেখে কমিটির অন্যান্য সদস্যদের নাম আজ ঘোষণা করা হবে।

আজ শনিবার বেলা ১১টায় ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তাদের নাম ঘোষণা করা হবে।

শুক্রবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর প্রথম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে বৈঠক সূত্র নিশ্চিত করেছে।

সূত্র জানায়, সভাপতিমণ্ডলীর তিনটি পদ ছাড়াও সম্পাদকমণ্ডলীর কয়েকটি পদ বাকি রেখে কার্যনির্বাহী সদস্য চূড়ান্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে নতুন কমিটির পথচলা শুরু হয়। অষ্টমবারের মতো আওয়ামী লীগ সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সাধারণ সম্পাদক হয়েছেন সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের।

এরপর দুই ধাপে ৪৩ পদে নেতাদের নাম ঘোষণা হয়েছে। এখনো বাকি ৩৮ পদের নাম ঘোষণা। গত ২৩ অক্টোবর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের শেষ দিন সভাপতি, সাধারণ সম্পাদকসহ ২১ পদে নেতাদের নাম ঘোষণা করা হয়। তার একদিন পর মঙ্গলবার আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ধানমন্ডির দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আরো নতুন ২২ জনের নাম ঘোষণা করেন। এবার সংশোধিত গঠনতন্ত্রে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পদের সংখ্যা ৭৩ থেকে বাড়িয়ে ৮১ সদস্যবিশিষ্ট করা হয়েছে। কেন্দ্রীয় কমিটিতে এখনো সভাপতিমণ্ডলীর সদস্য ৩, সম্পাদকমণ্ডলী ৭ ও নির্বাহী সদস্যের ২৮টি পদ খালি রয়েছে।

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কমিটিতে বেশকিছু নতুন মুখ এসেছে। তৃণমূল থেকেও অনেককে আনা হয়েছে। যারা এসেছেন, তারা দক্ষ, যোগ্য ও মেধাবী হওয়ার কারণেই কমিটিতে জায়গা করে নিয়েছেন।’

এ ছাড়া বৈঠকে দলীয় কর্মসূচি গ্রহণ করা হয়। এর মধ্যে রয়েছে ৩ নভেম্বর জেল হত্যা দিবসের কর্মসূচি, আগামী ৬ নভেম্বর আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটি দলীয় সভানেত্রীর নেতৃত্বে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন এবং ৮ নভেম্বর বিকেল ৪টায় গণভবনে হবে কার্যনির্বাহী কমিটির প্রথম বৈঠক।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ