শুক্রবার,২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১১:১৬

যমুনা ব্যাংকে উচ্চ বেতনে চাকরি সাতক্ষীরার অ্যাকুরিয়ামের রঙিন মাছ রপ্তানি হচ্ছে বিদেশেও ‘শুক্রবার থেকে ত্রাণ কার্যক্রমে অংশ নেবে সেনাবাহিনী’ ‘মহাসড়ক নেটওয়ার্কে জনসাধারণের যাতায়াতে স্বস্তি ফিরে এসেছে’ একাধিক পদে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে কাজের সুযোগ গাজীপুরে পিকআপের ধাক্কায় বৃদ্ধ নিহত পবিত্র আশুরা ১ অক্টোবর

আজ শুরু হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ

mmmমুক্তিনিউজ২৪.কম ডেক্স: সকল অব্যবহৃত জলাশয়ের যথাযথ ব্যবহারের মাধ্যমে এ বছরে ২ থেকে ৩ লাখ টন অতিরিক্ত মৎস্য উৎপাদনের লক্ষ্য নিয়ে আজ মঙ্গলবার সারাদেশে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু হচ্ছে। মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ বলেন, মৎস্য সপ্তাহের প্রধান উদ্দেশ্য হচ্ছে অব্যবহৃত জলাশয়ের কাঙ্খিত ব্যবহারের ওপর গুরুত্ব দেয়া, যাতে এ বছর দেশে ২ থেকে ৩ লাখ টন মৎস্য বেশি উৎপাদিত হয়। এ বছরে সপ্তাহের শ্লোগান হচ্ছে, ‘জল আছে যেখানে, মাছ ধর সেখানে’। এ উপলক্ষে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা আলাদা বাণী দিয়েছেন।
দেশের মৎস্য সম্পদ সম্পর্কে জনগণের মধ্যে ব্যাপকহারে সচেতনতা সৃষ্টি করতে প্রতি বছরের ন্যায় এ বছরেও মৎস্য সপ্তাহ পালিত হবে। এ উপলক্ষে জাতীয় ও জেলা পযার্য়ে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে আজ সকাল ৮টায় রাজধানীর মৎস্য ভবন থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তাঙ্গনে যেয়ে শেষ হবে। পরে সকাল ১০টা ৩০ মিনিটে মৎস্য অধিদপ্তরে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দিনে সকাল ১০টা ৩০ মিনিটে খামারবাড়িতে কৃষিবিদ ইনিষ্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠানে সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন এবং সফল মৎস্য চাষিদের মধ্যে জাতীয় মৎস্য পদক-২০১৬ বিতরণ করবেন। প্রধানমন্ত্রী দুপুর ১২টায় গণভবন লেকে মাছের পোনা অবমুক্ত করবেন। ৬ষ্ঠ দিনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ বঙ্গভবন পুকুরে মাছের পোনা অবমুক্ত করবেন। পাশাপাশি মৎস্য ও পশু সম্পদ মন্ত্রণালয় ফার্মগেটে কৃষিবিদ ইনিষ্টিটিউট চত্বরে সপ্তাহের তৃতীয় দিনে মৎস্য মেলার আয়োজন করবে।
সপ্তাহের সমাপনি দিনে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী জাতীয় সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্ত করবেন এবং বিকেল ৫টায় খামারবাড়িতে সপ্তাহের কর্মকান্ডের মূল্যায়ন ও পুরস্কার বিতরনের মধ্যদিয়ে সপ্তাহব্যাপী অনুষ্ঠানে সমাপ্তি ঘটবে।

আপনার মতামত লিখুন

কৃষি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ