সোমবার,১০ই ডিসেম্বর, ২০১৮ ইং,২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৪৩
গোবিন্দগঞ্জে ভোটে লড়বে ৮জন ফারুক আলম ইস্যুতে ঐক্য সাঘাটা ও ফুলছড়ি বিএনপি রংপুর বিভাগের শেষ্ঠ এ এস আই সন্মাননা পেলেন গোবিন্দগঞ্জ থানার এ,এস আই শওকত গাইবান্ধার ৩ টি আসনে মনোনয়ন প্রত্যাহার করেনি মহাজোটের শরীক দল জাতীয় পার্টি ৩ দিন ধরে বন্ধ রয়েছে রংপুর চিনিকলের আখ মাড়াই কার্যক্রম গোবিন্দগঞ্জে বিপুল পরিমাণ ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার লালমনিরহাটে ১৬ সংসদ প্রার্থী এবারের নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন

আজ বিশ্ব মেট্রোলজি দিবস

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  আজ বিশ্ব মেট্রোলজি দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) উদ্যোগে নানা কর্মসূচি পালিত হবে।

উল্লেখ্য, মানুষের প্রত্যাহিক জীবনের প্রতিটি ক্ষেত্রে সঠিক পরিমাপের গুরুত্ব সম্পর্কে জনগণকে সচেতন করে তোলাই বিশ্ব মেট্রোলজি দিবসের উদ্দেশ্য।

এ বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে- ‘আন্তর্জাতিক পদ্ধতির একক সমূহের ক্রমবিবর্তন’।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। এ ছাড়া শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ এ উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন। এ ছাড়া, বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক সংস্থা উন্টারন্যাশনাল ব্যুরো অব ওয়েট্স এন্ড মের্জাস (বিআইপিএম) -এর পরিচালক মার্টিন মিল্টন বাণী দিয়েছেন।

বিশ্ব মেট্রোলজি দিবস-২০১৮ উপলক্ষে বিএসটিআই বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বিএসটিআই’র প্রধান কার্যালয় ও আঞ্চলিক অফিসসমূহে আলোচনা সভা, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও মেট্রালজি দিবেসের গুরুত্ব বিষয়ক কথিকা প্রচার।

দিবসটি উদযাপনের লক্ষ্যে আজ রবিবার বিকাল ৩ টায় তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বিশেষ অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্প মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে অতিরিক্ত সচিব মো. দাবিরুল ইসলাম এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)-এর সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন)। সভাপতিত্ব করবেন বিএসটিআই’র মহাপরিচালক সরদার আবুল কালাম।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ