বুধবার,১৮ই জুলাই, ২০১৮ ইং,৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:১৫
ট্রিপল নাইনে ফোন দিয়ে মাগুরায় অভিযুক্ত আটক এসএসসি পাসেই শাবিপ্রবিতে নিয়োগ বেশিরভাগ কম্পানির শেয়ারের দাম কমেছে অভিজ্ঞতা ছাড়াই চাকরি দেবে সিটি ব্যাংক ভারতের বিভিন্ন স্থাপনার থ্রিডি ইমেজ বানাচ্ছে গুগল সুন্দরবন রক্ষায় সব ব্যবস্থা নেওয়া হয়েছে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২

আজ বিশ্ব জনসংখ্যা দিবস

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  আজ ১১ জুলাই বুধবার বিশ্ব জনসংখ্যা দিবস। বিশ্বায়নে জনসংখ্যা-চ্যালেঞ্জ ও পরিকল্পিত পরিবারের সুবিধাসমূহের ব্যাপারে জনগণের সচেতনতা বৃদ্ধি করাই এই দিবসটি পালনের লক্ষ্য।
বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৭ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন এবং দিবসের কর্মসূচির সাফল্য কামনা করেছেন।
নিরাপদ, স্বেচ্ছাসেবী পরিবার পরিকল্পনার লক্ষ্য নিয়ে দিবসটির এবারের প্রতিপাদ্য হচ্ছে, ‘পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার’।
দিবসটি পালনে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বিস্তারিত কর্মসূচি পালন করছে। কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালি ও আলোচনা সভা।
দিবসটি উপলক্ষে রাজধানীতে মূল অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে ওসমানী স্মৃতি মিলনায়তনে। স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
এছাড়া বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ও প্রাইভেট চ্যানেলগুলো বিশেষ কর্মসূচি সম্প্রচার এবং বিভিন্ন জাতীয় দৈনিকগুলো বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে।
১৯৮৯ সালে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির গভর্নিং কাউন্সিল জনসংখ্যা ইস্যুতে গুরুত্ব প্রদান ও জরুরী মনোযোগ আকর্ষণের লক্ষ্যে বিশ্বব্যাপী ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালনের সিদ্ধান্ত নেয়।সূত্র: দৈনিক ইত্তফাক
আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ