শনিবার-২০শে এপ্রিল, ২০১৯ ইং-৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:০২
নারায়ণগঞ্জে বাহারি রঙের ঘুড়ি উৎসব পার্বতীপুর মধ্যপাড়া খনিতে ১৬ দিন ধরে পাথর উত্তোলন বন্ধ কাল ব্রুনাই যাচ্ছেন প্রধানমন্ত্রী কল্পনাকে জাগ্রত করেই সঠিক সাফল্য অর্জিত হয় দিনাজপুরের হাকিমপুরের লোহা, চম্বুক ও চুনা পাথরের খনি আবিস্কারে দ্বিতীয় পর্যায়ে ভূমি জরিপ শুরু করেছে বাংলাদেশ ভূ-তাত্বিক জরিপ অধিদপ্তর। । বড়পুকুরিয়া কয়লাখনি এলাকায় সড়ক দূর্ঘটনায় খনি শ্রমিক নিহত ॥ চিরিরবন্দরে ইজিবাইক ছিনতাই॥

আজ জেএসসি ও পিইসির পরীক্ষার ফল প্রকাশ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আজ সোমবার দুপুরে জেএসসি ও জেডিসি এবং পিইসি ও ইইসি পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে।

আজ দুপুর ১২টায় জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশের ঘোষণা দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এর এক ঘণ্টা পরে পিইসি ও ইইসি পরীক্ষার ফল প্রকাশের ঘোষণা দেবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান। ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের কারণে এবার প্রায় এক সপ্তাহ আগে এ ফল প্রকাশ করা হচ্ছে বলে জানা গেছে।

আরো জানা গেছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) অধীনে অনুষ্ঠিত এবার পিইসি ও ইইসি পরীক্ষায় ২৯ লাখ ৩৪ হাজার ৯৫৫ জন অংশ নেয়। আর ৯ শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নেয় ২৩ লাখ ২৯ হাজার ২৪১ শিক্ষার্থী। সব মিলিয়ে এসব পরীক্ষায় এবার ৫২ লাখ ৬৪ হাজার ১৯৬ জন শিক্ষার্থী অংশ নেয়।

এ ব্যাপারে সংশ্লিষ্টরা জানিয়েছেন, চার পরীক্ষারই ফল প্রকাশের সার্বিক প্রস্তুতি সম্পন্ন। ৩০ ডিসেম্বর নির্বাচন থাকায় এবার এক সপ্তাহ আগে ফল প্রকাশ করা হচ্ছে।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ