শুক্রবার-২৬শে এপ্রিল, ২০১৯ ইং-১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:২১
ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল দুমকিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-১ সাদুল্যাপুরে আগুনে পুড়ে যাওয়া মিজানুর চিকিৱসা করতে হিমশিম খাচ্ছে বরিশাল বিভাগের ৩৮ উপজেলার চেয়ারম্যানদের শপথ গ্রহণ কিশোরগাড়ী ইউনিয়নের করতোয়া নদীর ভাঙনের আশঙ্কায় অর্ধশতাধীক পরিবার গাইবান্ধা জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট গাইবান্ধার গোবিন্দগঞ্জের কাটাখালি বালুয়াহাটে উদ্যোগে ৩য় প্রতিষ্ঠা বার্ষিকীর উপলক্ষে আনন্দ র‌্যালী

আজ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী

6 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আজ ২০ অক্টোবর শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী ২২ অক্টোবর সোমবার দিনভর বিভিন্ন কর্মসূচি নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ২০০৫ সালের ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয় হিসেবে স্বীকৃতি পায় দেড় শ বছরের পুরনো এই শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষার্থীদের আবাসন সংকটসহ বিভিন্ন প্রতিকূলতা থাকলেও ঐতিহ্যবাহী এ বিদ্যাপীঠ উচ্চশিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সকাল ৯.১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, পায়রা অবমুক্তকরণ ও বেলুন উড়িয়ে দিবসটির সূচনা করা হবে। এরপর উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান নেতৃত্বে একটি শোভাযাত্রা বের হবে। উপাচার্যের নেতৃত্বে শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সমবেত হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে রায় সাহেব বাজার মোড় হয়ে ক্যাম্পাসে এসে সমাপ্ত হবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ব্যানার নিয়ে এতে অংশ নেবে।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করবে। বিশ্ববিদ্যালয় দিবস-২০১৮ উপলক্ষে ক্যাম্পাসের বিভিন্ন ভবনে ইতিমধ্যেই আলোকসজ্জা করা হয়েছে। শোভাযাত্রা শেষ করে সকাল সাড়ে ১০টায় সামাজিক বিজ্ঞান ভবন চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এরপর বেলা ১২টায় নতুন একাডেমিক ভবনের নিচ তলায় বার্ষিক চারুকলা প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এছাড়াও দিনব্যাপী প্রকাশনা প্রদর্শীত হবে ভাষা শহীদ রফিক ভবনের নিচ তলায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এদিন বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক, শুভানুধ্যায়ী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সকলকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ