শুক্রবার,২১শে জুলাই, ২০১৭ ইং,৬ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৩৬

সুন্দরগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ নাটোরে জাতীয় শিক-কর্মচারী ঐক্য ফ্রন্টের মানববন্ধন ফকিরহাটে পৃথক অভিযানে গাজা সহ আটক-২ রাজধানীতে এপিবিএন-৫ এর অভিযানে বিপুল পরিমান ফেন্সিডিল, ইয়াবা উদ্ধারসহ ২ মাদক ব্যবসায়ী আটক নাটোরে ট্রেনের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু ঝিনাইদহে বজ্রপাতে নিহত ২ লালপুরে শিল্পকলা একাডেমীর শিার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

আজ ক্রিকেট বস মাশরাফি ও তার ছেলের জন্মদিন

mashrafi-sahel_37239মুক্তিনিউজ24.কম ডেস্ক: আজ বুধবার সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ৩৩তম এবং তার ছেলে সাহেলের দ্বিতীয় জন্মদিন। ১৯৮৩ সালের ৫ অক্টোবর যশোর জেলার নড়াইল শহরে নানাবাড়িতে জন্মগ্রহণ করেছিলেন ক্রিকেট বস মাশরাফি। আর তার জন্মের ঠিক ৩১ বছর পর ২০১৪ সালের ৫ অক্টোবর ঘর আলো করে জন্ম নেয় মাশরাফি ও সুমি দম্পতির দ্বিতীয় সন্তান সাহেল মুর্তজা। আর তাই আজ একসাথে বাপ-বেটার জন্মদিন পালন করা হবে। এবিনিউজ পরিবারের পক্ষ থেকে বাপ-বেটাকে জন্মদিনের অফুরন্ত শুভেচ্ছা ও অভিনন্দন।
মোটরবাইকপ্রিয় কৌশিক নড়াইলে ভীষণ জনপ্রিয়। এখানে তাকে ‘প্রিন্স অব হার্টস’ বলা হয়। এ শহরেরই সরকারি ভিক্টোরিয়া কলেজে পড়াশোনাকালীন সুমনা হক সুমির সঙ্গে তার পরিচয় এবং প্রণয়। ২০০৬ সালে তাদের বিয়ে হয়। তাদের ঘর আলো করে আসে এক মেয়ে ও এক ছেলে। মেয়ে হুমায়রা। ছোট ছেলের নাম সাহেল মুর্তজা। নড়াইলের গর্ব এ প্রিয় ক্রিকেটারের জন্মদিন উপলক্ষে আজ নড়াইল পাবলিক লাইব্রেরিতে মাশরাফি ফাউন্ডেশনের পক্ষ থেকে কেক কাটার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
জানা যায়, নড়াইলবাসীর কাছে কৌশিক নামেই বেশি পরিচিত দেশসেরা পেসার মাশরাফি। এখন পর্যন্ত মাশরাফি ২৮টি ওয়ানডে ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন। ২৮ ম্যাচের ২০টিতেই জিতেছেন। ৮টিতে হেরেছেন। তাতেই সর্বকালের সবচেয়ে সফল অধিনায়কের তালিকায় ৪ নম্বরে জায়গা করে নিয়েছেন মাশরাফি। ওয়ানডেতে বাংলাদেশের সেরা অধিনায়ক মাশরাফিই। তার নেতৃত্বে টাইগাররা শুধু আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করেনি, সেই সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজে জিম্বাবুয়ে, পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা ও সর্বশেষ আফগানিস্তানকে হারিয়েছে।
এশিয়া কাপের ফাইনালেও খেলেছে। দলের অসংখ্য জয়ে প্রত্যক্ষ ভূমিকা রাখা মাশরাফির ২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের ক্রিকেটে অভিষেক হয়। মাশরাফির বাবার নাম গোলাম মুর্তজা স্বপন। মায়ের নাম হামিদা মুর্তজা। নড়াইলে জন্ম নেয়া মাশরাফির শৈশব কেটেছে চিত্রা নদীর তীরে দস্যিপনা করে। ছেলেবেলায় অবশ্য তার প্রিয় খেলা ছিল ফুটবল ও ব্যাডমিন্টন। পরে ক্রিকেটের প্রতি তার আগ্রহ জন্মে, বিশেষত ব্যাটিংয়ে। যদিও বোলার হিসেবেই তিনি বেশি খ্যাতি অর্জন করেছেন।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ