সোমবার,১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:০৩
রাবিতে মহান শিক্ষক দিবস পালিত ‘ই-স্বাস্থ্য’ কার্ডের মাধ্যমে ফোনেই মিলছে ডাক্তারের পরামর্শ ইতালি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সোমবার লেবুর খোসাতেও রয়েছে অনেক গুণ! বইমেলায় শেখ হাসিনার ১০০ নির্বাচিত ভাষণ কফ দূর করবে ঘরোয়া উপায় শিক্ষার্থীদের সত্যিকারের ইতিহাস জানতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে- পররাষ্ট্রমন্ত্রী

আগামীকাল সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

ঢাকা, ০৬ ডিসেম্বর : প্রায় আট মাস পর সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৪টায় গণভবনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে তার প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন। প্রধানমন্ত্রীর কম্বোডিয়া সফর সম্পর্কে জানাতে এই সম্মেলন।
ভারত সফর শেষে গত ১১ এপ্রিল সর্বশেষ সংবাদ সম্মেলনে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। তার এবারের কম্বোডিয়া সফরে নয়টি সমঝোতা ও একটি চুক্তি সই হয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটির সঙ্গে।
গত রবিবার কম্বোডিয়ার রাজধানী নম পেনে পৌঁছে শেখ হাসিনা কম্বোডিয়ার স্বাধীনতা স্মৃতিস্তম্ভে এবং কম্বোডিয়ার জাতির পিতা প্রয়াত রাজা নরোদম সিহানুকের রাজকীয় স্মৃতি ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তিনি কম্বোডিয়ার গণহত্যা জাদুঘর পরিদর্শন করেন।
সেদিন সন্ধ্যায় কম্বোডিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূতের দেওয়া একটি নৈশভোজে অংশ নিয়ে প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশে বক্তৃতা করেন প্রধানমন্ত্রী।
সফরের দ্বিতীয় দিন সোমবার কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয় পিস প্যালেসে দুই প্রধানমন্ত্রীর মধ্যে একান্ত ও দ্বি-পক্ষীয় বৈঠক হয়। পরে কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যৌথ বিবৃতিতে দুই দেশের সহযোগিতার সম্পর্ক নতুন মাত্রায় নিয়ে যাওয়ার কথা বলেন।
আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ