বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৪৩

স্নাতক পাসেই এসকেএফে চাকরি দায় যুদ্ধাপরাধের ভিক্ষুক মায়ের পাশে ডিআইজি মোকামে চালের দর কিছুটা কমেছে, প্রভাব নেই খুচরা বাজারে সোনার দাম বাড়ার পর এবার কমলো শাবিপ্রবিতে ‘মেকানিক্যাল ইননোভেশন’ শুরু ২১ সেপ্টেম্বর ২০১৭, ০৫:৪১ জাবি ছাত্রলীগের হল কমিটি হবে কবে?

আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতারা লন্ডনে মুখোমুখি হচ্ছেন

al-bnp_21425মুক্তিনিউজ২৪.কম ডেক্স: বাংলাদেশবিষয়ক আলোচনায় লন্ডনে মুখোমুখি হচ্ছেন আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষস্থানীয় নেতারা। যুক্তরাজ্যের হাউস অব লর্ডসে বাংলাদেশ নিয়ে এক সেমিনারে অংশ নিচ্ছেন তারা। এতে অংশ নিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির দুটি প্রতিনিধি দল এখন লন্ডনে। আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম ও বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আওয়ামী লীগ ও বিএনপি সূত্রে এ তথ্য জানা গেছে।
আগামী ১৯ জুলাই মঙ্গলবার সেমিনারটি অনুষ্ঠিত হবে। সেমিনারে বাংলাদেশ পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সেখানে বাংলাদেশের গণতন্ত্র, রাজনৈতিক প্রেক্ষাপট, জঙ্গি হামলা, মানবাধিকারসহ চলমান পরিস্থিতি তুলে ধরবেন আওয়ামী লীগ ও বিএনপি নেতারা। এসব ইস্যুতে ২ দলেরই অবস্থান ব্যাখ্যা করবে তাদের প্রতিনিধি দল। সেমিনারে অংশ নিতে গতকাল শুক্রবার বেলা ১১টা ১০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে আওয়ামী লীগ ও বিএনপির প্রতিনিধিরা লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন।
আওয়ামী লীগ প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- প্রধানমন্ত্রীর উপদেষ্টা মসিউর রহমান, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং আওয়ামী নেতা দীপক তালুকদার। অন্যদিকে বিএনপি প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- দলের চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবিহ উদ্দীন আহমেদ, কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী ও আগেই লন্ডনে অবস্থানকারী আইনজীবী ব্যারিস্টার রুমিন ফারহানা। এবিনিউজ

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ