সোমবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:০৫
সরকারি হলো আরও ৪৩ হাইস্কুল নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মা হলেন অভিনেত্রী শায়লা সাবি আরও ৫ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়! রাজাপুরে গাঁজাসহ মাদক কারবারি আটক খালেদার চিকিৎসার নির্দেশনা চেয়ে রিট শুনানি মঙ্গলবার দর্শকদের গায়ের ওপর হুমড়ি খেয়ে পড়লেন রণবীর!

আইসিটি শিক্ষকদের তথ্য চেয়েছে অধিদপ্তর

মুক্তিনিউজ24.কম ডেস্ক: এমপিওভুক্তির লক্ষ্যে বেসরকারি স্কুল ও কলেজে কর্মরত ননএমপিও বিজ্ঞান ও কম্পিউটার (আইসিটি) শিক্ষকদের বিষয়ে আবারও তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। সোমবার (১৬ই অক্টোবর) এ সংক্রান্ত এক আদেশ প্রকাশ করেছে অধিদপ্তর।

আদেশে ২০১১ খ্রিস্টাব্দের ১৩ই নভেম্বরের পর স্কুল ও কলেজগুলোতে বিজ্ঞান ও আইসিটি বিষয়ের নন-এমপিও শিক্ষকদের নামের তালিকা ছক আকারে হার্ড কপি এবং সফ্ট কপি শিক্ষা অধিদপ্তরে তিন কর্মদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা শিক্ষা কর্মকর্তাদেরকে পাঠাতে নির্দেশ দেয়া হয়েছে। কলেজের ছকটি অধিদপ্তর থেকে প্রস্তুত হলে সেটিও প্রকাশ করা হবে। সূত্র-দৈনিক শিক্ষা

বৈধভাবে নিয়োগ পেয়ে  দীর্ঘ কয়েকবছর যাবত পাঠদান করে আসছেন আইসিটি তথা কম্পিউটার ও বিজ্ঞান শিক্ষক এবং অতিরিক্ত শ্রেণি শাখা ও বিষয়ের শিক্ষকরা্ কিন্তু তাদেরকে এমপিওভুক্ত করা হচ্ছেনা। অবশেষে উদ্যোগ নেয়া হলো এমপিওভুক্তির। সেই লক্ষ্যেই ফের তথ্য চাওয়া হয়েছে বলে  জানিয়েছেন অধিদপ্তরের একাধিক কর্মকর্তা। এর আগে যাদেরকে তালিকাভুক্ত করা হয়েছে তাদের নাম যেন বাদ না পড়ে সেলক্ষ্যে জেলাভিত্তিক তালিকাটিও জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

তবে, মাদ্রাসা শিক্ষকদের জন্য কী পদক্ষেপ নেয়া হয়েছে তা এখনও জানা যায়নি।

 

 

আপনার মতামত লিখুন

শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ