বৃহস্পতিবার,২৩শে নভেম্বর, ২০১৭ ইং,৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:১১
পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ২৫ শ্রমিক পুরস্কৃত আক্রোশের বলি কোমলমতি পরীার্থীরা হবিগঞ্জে মাইক্রোবাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৪ জন আহত তুচ্ছ ঘটনায় দিনাজপুরে ২টি বাসে আগুন ॥ সমঝোতা বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ ॥ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ॥ চরম দুর্ভোগে জনসাধারণ ফুলবাড়ীতে আন্ত : সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে পুলিশের হাতে মাদক সহ ২ মহিলা আটক ॥ উন্মুক্ত হলো ঠাকুরগাঁও বিজিবি হাসপাতাল

আইএস সম্পৃক্ততা অভিযোগে মার্কিন পুলিশ কর্মকর্তা গ্রেফতার

us-police_25140মুক্তিনিউজ ২৪.কম ডেস্ক : সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেটকে (আইএস) সহায়তার অভিযোগে এক মার্কিন পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। যুক্তরাষ্ট্রের পুলিশ বিভাগে এই প্রথম এ ধরনের ঘটনা ঘটল। বুধবার ওয়াশিংটন মেট্রোপলিটন এরিয়া ট্রানজিট অথরিটির ওই কর্মকর্তাকে গ্রেফতার করা হয়।
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র জানায়, ইতিমধ্যে তার বিরুদ্ধে অভিযোগও গঠন করা হয়েছে। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইএ’র এক বছরেরও বেশি সময় ধরে চলা তদন্ত শেষে নিকোলাস ইয়ং নামের ওই পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। ২০১০ সাল থেকেই মূলত তাকে পর্যবেক্ষণ করছিল এফবিআই।
তবে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে হামলার কোনো হুমকি পাওয়া যায়নি বলে জানিয়েছে শহর কর্তৃপক্ষ। স্থানীয় সময় বুধবার বিকেলে ইয়ংকে আদালতে তোলা হবে। আইএসকে সমর্থনের অভিযোগে গ্রেপ্তার হওয়া তিনিই প্রথম কোনো পুলিশ কর্মকর্তা।
যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে আত্মঘাতী হামলা পরিকল্পনার অভিযোগে ২০১২ সালে আইএস সদস্য আমিন আল খলিফিকে মার্কিন গোয়েন্দারা গ্রেফতারের আগে তার সঙ্গে বেশ কয়েকবার সাক্ষাৎ করেছেন নিকোলাস ইয়ং। এ ছাড়া ২০১৪ সালে আইএসের আরো এক সদস্যের সঙ্গেও তিনি সাক্ষাৎ করেছেন বলে জানিয়েছে এফবিআই।
২০১১ সালে লিবিয়াও ভ্রমণ করেছেন ইয়ং এবং পরে আরেকবার সেখানে যাওয়ার চেষ্টা করেছিলেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তিনি জানান, লিবিয়ার সাবেক শাসক মুয়াম্মার আল গাদ্দাফিকে ক্ষমতাচ্যুত করার জন্য বিদ্রোহীদের সহায়তা দিতে সেখানে গিয়েছিলেন তিনি। ২০০৩ সালে মেট্রো পুলিশের একজন কর্মকর্তা হিসেবে চাকরি শুরু করেন ইয়ং।
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ