সোমবার,১৯শে নভেম্বর, ২০১৮ ইং,৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:১৬
কলাপাড়ায় সমাপনী পরীক্ষায় অনপুস্থিত ২৩৩ মির্জাপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা মধ্যপাড়া খনিতে পাথর উৎপাদনে পূর্বের রেকর্ড অতিক্রম ‘নির্বাচন হলেও ১ জানুয়ারি নতুন বই পাবে শিক্ষার্থীরা’ ১শ’৬ কোটি টাকা রাজস্ব আদায় করে চাঁদপুর পাসপোর্ট অফিসের রেকর্ড জাবিতে তীব্র বাস সংকটে চরম ভোগান্তিতে শিক্ষার্থীরা প্রাথমিক ও ইবেতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু

আইএসপিএবির সদস্য হলো আরো ১০৪ প্রতিষ্ঠান

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:দেশের ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবসায়ীদের একমাত্র সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর সদস্যপদ পেয়েছে ক্যাটাগরি এ, বি এবং সি লাইসেন্সধারী ১০৪টি আইএসপি প্রতিষ্ঠান। রোববার গুলশানে অবস্থিত সংগঠনের নিজস্ব কার্যালয়ে প্রতিষ্ঠানগুলোকে সদস্য হিসেবে গ্রহণ করে সংগঠনটি।

উপস্থিত নতুন সদস্যদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে আইএসপিএবির সভাপতি এমএ হাকিম বলেন, আইএসপিএবি-এর কার্যনির্বাহী পরিষদের প্রতিশ্রুতি ও দায়িত্ব অনুযায়ী দেশের ব্রডব্যান্ড ইন্টারনেট খাতের উন্নয়নে আইএসপিএবি নিরলস কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বর্তমান কার্যনির্বাহী পরিষদ নিয়মিত প্রশিক্ষণ ও সচেতনতা কার্যক্রম ছাড়াও বেশকিছু নতুন কার্যক্রম গ্রহণ করেছে। এসব কার্যক্রম সম্পাদনে সকল সদস্যদের অকৃত্রিম সহযোগিতা এবং সমর্থনের জন্য তিনি সবাইকে ধন্যবাদ জানান। সরকারি নির্দেশনা অনুযায়ী আইএসপিএবির সদস্যপদ গ্রহণের মাধ্যমে বাংলাদেশের সকল পর্যায়ের আইএসপিদের মধ্যে বিদ্যমান ঐক্য আরো সুসংহত করার জন্য তিনি কৃতজ্ঞতা জানান। ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা জনমানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের নিমিত্তে সবাইকে আন্তরিক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সভাপতি সবাইকে অনুরোধ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আইএসপিএবির সাধারণ সম্পাদক মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ সুব্রত চন্দ্র সরকার, নির্বাহী পরিচালক ক্যাপ্টেন (অব.) মোহাম্মদ জাভেদ কায়সার এবং বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে ক্যাটাগরি এ, বি এবং সি লাইসেন্সধারী আইএসপি’দের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর সাম্প্রতিক নির্দেশনা অনুযায়ী আইএসপি লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোকে বাধ্যতামূলকভাবে আইএসপিএবির সদস্যপদ গ্রহণ বা নিবন্ধন করতে হয়। সেই লক্ষ্যে আইএসপিএবির কর্মপরিকল্পনার অব্যাহত একটি অংশ হিসেবে ক্যাটাগরি এ, বি এবং সি লাইসেন্সধারী আইএসপি’দের মধ্যে ১০৪টি প্রতিষ্ঠান সদস্যপদ গ্রহণ করল। এই প্রক্রিয়া সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে। ক্যাটাগরি এ আইএসপি ঢাকা শহরে, ক্যাটাগরি বি বিভাগীয় মেট্রোপলিটন শহরে এবং ক্যাটাগরি সি ইউনিয়ন পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা সরবরাহ করতে পারে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ