রবিবার,২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩৯
৩ দফা দাবিতে পার্বতীপুরে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের সমাবেশ শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উসকানিতে হামলা: ফখরুল বানসালির সঙ্গে কাজ করতে চান না সোনম নিদাহাস ট্রফিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মানিদাহাস ট্রফিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মা স্পেনে গার্দিওলার বিমানে তল্লাশি! ‘আমি ডাক্তার নই, তবে নেইমার অসুস্থ’ সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ১৮

অ্যাপ জানাবে কোথায় আছে ট্রেন

train_24727মুক্তিনিউজ২৪.কম ডেক্স: ট্রেন স্টেশনে অপেক্ষা করছেন ঘণ্টার পর ঘণ্টা। আপনি যে ট্রেনে যাবেন সেটির কোনো খবর নেই। এমন ঘটনা কম বেশি সবার ক্ষেত্রেই ঘটেছে দু-একবার। তবে এখন আর এমন অনিশ্চিত অপেক্ষা নয়।
স্মার্টফোনের এ সময়ে বাসায় থেকেই আপনি জানতে পারবেন ট্রেনটির অবস্থান কোথায়। তেমনি একটি অ্যাপ্লিকেশন হল ‘আমাদের রেল’। এতে বেশ কয়েকটি নতুন ফিচারযুক্ত করা হয়েছে, যা রেলযাত্রীদের জন্য বেশ সহায়ক।
স্থানীয় অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান ডিকোর্ড ল্যাব এটি তৈরি করেছে। প্রতিষ্ঠানটির সহপ্রতিষ্ঠাতা মো. সোহাগ মিয়া বলেন, অ্যাপটি এ পর্যন্ত ১৫ হাজারের অধিক ডাউনলোড হয়েছে। আরও নতুন ফিচার যোগ করতে তাদের ৫ সদস্য কাজ করছেন।
এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচারগুলো
এটির মাধ্যমে ট্রেন ট্র্যাক করা যাবে। ট্রেন কোথায় আছে তা জানা যাবে আলাদা কোনো খরচ ছাড়াই। শুধু ইন্টারনেট সংযোগ থাকতে হবে।
চাইলে ট্রেনের অবস্থান অন্য যাত্রীকে জানানো যাবে অ্যাপটি ব্যবহার করে। অ্যাপটিতে রয়েছে ইংরেজি ও বাংলা কি সার্চ সুবিধা। সব জেলা বা বিভাগে যাতায়াতের জন্য ট্রেনের ভাড়া কত তা জানা যাবে।
সব তথ্য প্রতিটি বিভাগ অনুযায়ী সাজানো আছে। ফলে সহজে যে কোনো ট্রেন বা স্টেশন সম্পর্কে জানতে পারবেন ব্যবহারকারীরা।
অ্যাপটি দেশীয় মার্কেটপ্লেস অ্যাপবাজারের https://www.appbajar.com/en/app/com.decodelab.amaderrel?id=416-এ ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে। গুগল প্লেস্টোর থেকেও ডাউনলোড করা যাবে।
আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ