বৃহস্পতিবার-২১শে মার্চ, ২০১৯ ইং-৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:১৭
পার্বতীপুরের বড়পুকুরিয়ায় কয়লা উত্তোলন বন্ধ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফল ২৬শে মার্চ সারা দেশে একযোগে জাতীয় সংগীত তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না ঢাকায় নিয়োগ দেবে আম্বার গ্রুপ চাকরির সুযোগ দেবে নোভারটিস বাংলাদেশ নিয়োগ দেবে ইন্টারকন্টিনেন্টাল, ঢাকা

অ্যাপে চলে ফ্যান, নিয়ন্ত্রণ করুন স্মার্টফোন দিয়ে

মুক্তিনিউজ24.কম ডেস্ক: প্রযুক্তির জয়গান চলছে বিশ্বজুড়েই। জীবন সহজ করতে প্রতিদিনই বাজারে আসছে নিত্য নতুন প্রযুক্তির পণ্য। সেই ধারাবাহিকতায় এবার ঘরের সিলিং ফ্যানের জায়গা দখল করতে যাচ্ছে ‘স্মার্ট ফ্যান’।

এই ফ্যান মোবাইল ফোনে ডাউনলোড করা বিশেষ অ্যাপ দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে। এটি ঘরের তাপমাত্রা বুঝে প্রয়োজন অনুযায়ী গতিতে ঘুরবে। নতুন এ ফ্যান ইতিমধ্যে ভারতের বাজারে এনেছে দেশটির স্মার্ট প্রোডাস্কট প্রতিষ্ঠান ‘Ottomate International’।
প্রতিষ্ঠানটির ‘Lava’ ব্রান্ডের স্মার্টফোনের মধ্যে রয়েছে একটি কোয়ালকম চিপসেট। যা অ্যাপের সঙ্গে সংযোগ স্থাপন করতে পারে আবার ঘরের তাপমাত্র বুঝতে পারে। অন্যান্য ফ্যানের মতো পাঁচটি ধাপে নয়, নিজের খুশি মতো এই ফ্যান অ্যাডজাস্ট করা যাবে।

Ottomate Smart App থেকে এই ফ্যান নিয়ন্ত্রণ করা যাবে। আপাতত Android ডিভাইসে এই অ্যাপ ডাউনলোড করা যাবে।

‘অটো মোড’ ছাড়াও Ottomate স্মার্ট সিলিং ফ্যানে রয়েছে ‘ব্রিজ মোড’ আর ‘টার্বো মোড’। ‘ব্রিজ মোড’-এ মিলবে আরামদায়ক বাতাস আর ‘টার্বো মোড’-এ সর্বোচ্চ গতিতে ঘুরবে এই ফ্যান। ‘টার্বো মোড’ আসলে Ottomate স্মার্ট সিলিং ফ্যানের ‘হাই স্পিড’ ফ্যানিং মোড।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ