শুক্রবার,২২শে জুন, ২০১৮ ইং,৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৫৩
বদলগাছীতে ট্রাকের ধাক্কায় শিশু নিহত দুই সন্তানকে হত্যা করে বাবার আত্মহত্যা আশুলিয়ায় সুটকেসের ভেতর লাশ বাকশাল পদ্ধতির প্রশ্নই উঠে না: তথ্যমন্ত্রী কন্যা সন্তানের মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী রায়গঞ্জে বাস খাদে পড়ে নিহত ২ ৬০ বছর পর গ্রুপ পর্বে বড় ব্যবধানে হারল আর্জেন্টিনা

অ্যাকাউন্টিং ইনভেন্টরি সফটওয়্যার ‘ত্রয়ী’র নতুন সংস্করণ

troyeeমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বাংলাদেশে তৈরি এবং সর্বাধিক ব্যবহৃত অ্যাকাউন্টিং ইনভেন্টরি সফটওয়্যার ‘ত্রয়ী’র নতুন সংস্করণ (ভার্সন ২.২) সম্প্রতি বাজারে এসেছে। ‘ত্রয়ী-এন্টারপ্রাইজ’ নামক নতুন এই সংস্করণটি সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠানে ব্যবহার উপযোগী।

‘ত্রয়ী-এন্টারপ্রাইজ’ সফটওয়্যারে প্রতিদিনের ক্রয়-বিক্রয়, লাভ-লোকসান, রিসিভ-পেমেন্ট, ট্রায়াল-ব্যালেন্স, ব্যালেন্স-শিট সব রিপোর্ট তৈরি করার সুবিধা রয়েছে। নতুন সংস্করণটির উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, সব প্রডাক্ট বা আইটেমের নাম ইংরেজির পাশাপাশি বাংলাতেও এন্ট্রি করা যাবে। ফলে সেলস ইনভয়েজ বা বিল ইংরেজি ও বাংলায় দুই ভাবেই প্রিন্ট নেয়া যাবে। এছাড়া ব্যাংক চেক হাতে না লিখে সফটওয়্যারটি থেকে সরাসরি প্রিন্ট নেয়া যাবে।

অন্যান্য সুবিধাগুলোর মধ্যে রয়েছে, সফটওয়্যারটি স্বয়ংক্রিয়ভাবে লেজারে পোস্টিং, লেজার ব্যালেন্স তৈরি, ট্রায়াল-ব্যালেন্স, প্রফিট অ্যান্ড লস, ব্যালেন্স-শিট ইত্যাদি সব রিপোর্ট ভাউচার এন্ট্রির সঙ্গে সঙ্গেই তৈরি করে। অ্যাকাউন্টসের সঙ্গে পণ্য ব্যবস্থাপনা ইন্টিগ্রেটেড বলে আলাদা করে পণ্যের মজুদের হিসাবও রাখতে হয় না, স্বয়ংক্রিয়ভাবেই পণ্য ব্যবস্থাপনার সকল রিপোর্ট তৈরি হয়ে যায়।

আরেকটি বিশেষ সুবিধা হচ্ছে, নতুন আর্থিক বছরে সব লেজার বা আইটেম আবার নতুন করে তৈরি করতে হয় না। ‘ত্রয়ী-এন্টারপ্রাইজ’ সফটওয়্যারটি স্বয়ংক্রিয়ভাবে পূর্ববর্তী বছরের ক্লোজিং ব্যালেন্স নতুন আর্থিক বছরে ওপেনিং ব্যালেন্স হিসেবে নিয়ে এসে কাজ শুরুর করার উপযোগী করে দেয়। ত্রয়ী সফটওয়্যার সম্পর্কে আরো বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট www.ibsoftbd.com থেকে।

 

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ