বৃহস্পতিবার,২২শে জুন, ২০১৭ ইং,৮ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৮:১৮

এবারে 2017-2018 অর্থ বছরের বাজেটে বরাদ্দ নেই বেসরকারী স্কুল কলেজ মাদরাসা এমপিও ভুক্ত বন্ধ অবসর নিলেন লুক রঞ্চি মূত্র থেকে বিদ্যুৎ, চার্জ দেয়া যাবে স্মার্ট ফোন! ইরানি ক্ষেপণাস্ত্র সাজিয়ে রাখার জন্য তৈরি হয়নি’ ৪০ বছর পুরনো কমপিউটারের দাম তিন কোটি! ৯৫৮ কোটি টাকা হাতিয়ে নিয়েছে চাল সিন্ডিকেট ঈদুল ফিতরের চাঁদ দেখা কমিটির বেঠক ২৫ জুন

অস্ট্রেলিয়াকে হারিয়ে জার্মানির শুভসূচনা

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রাশিয়ায় ফিফা কনফেডারেশনস কাপে শুভসূচনা করেছে জার্মানি। নিজেদের প্রথম ম্যাচে এশিয়ান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৩-২ গোলে হারিয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

এক বছর পর এই রাশিয়াতেই বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে জার্মানি। তার আগে বিশ্বকাপের ‘মহড়া’ টুর্নামেন্ট কনফেডারেশনস কাপে অবশ্য দ্বিতীয় সারির একটা দল নিয়ে রাশিয়ায় এসেছেন জোয়াকিম লো। অস্ট্রেলিয়াকে হারিয়ে জার্মানির শুভসূচনা
সোচিতে ‘বি’ গ্রুপে কাল পঞ্চম মিনিটেই এগিয়ে যায় ইউরোপের দলটি। বাই লাইন থেকে জুলিয়ান ব্রান্ডের কাট ব্যাক খুঁজে পায় ফাঁকায় দাঁড়ানো লারস স্টিনডলকে। সহজ সুযোগ হাতছাড়া করেননি তিনি। গোল শোধ করার চেয়ে একের পর এক আক্রমণের ঝাপটা সামলানোতেই বেশি ব্যস্ত থাকতে হয় অস্ট্রেলিয়াকে। খেলার ধারার বিপরীতে ৪১তম মিনিটে সমতা ফেরায় দলটি। টম রজিচের শট জার্মান গোলরক্ষকের শরীরের নিচ দিয়ে জালে জড়ায়।
সমতা আনার স্বস্তি বেশিক্ষণ টেকেনি। ৪৫তম মিনিটে পেনাল্টি থেকে জার্মানিকে এগিয়ে নেন জুলিয়ান ড্রাক্সলার। ৪৮তম মিনিটে ব্যবধান আরও বাড়ান লিওন গোরেতসকা।অস্ট্রেলিয়াকে হারিয়ে জার্মানির শুভসূচনা
জার্মান গোলরক্ষকের আরেকটি ব্যর্থতায় ৫৬তম মিনিটে ব্যবধান কমান টমি জুরিচ। বার্নাড লেনোর হাত ফস্কে তৈরি হওয়া সুযোগ কাজে লাগাতে কোনো ভুল করেননি তিনি।
৭৫তম মিনিটে সান্দ্রো ওয়াগনারের শট পোস্টে লেগে ফিরলে ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া হয় জার্মানির। এরপর আর পরিষ্কার সুযোগ খুব একটা তৈরি করতে পারেনি তারা।
দ্বিতীয় গোলের পর জার্মানির রক্ষণে চাপ তৈরি করে অস্ট্রেলিয়া। তবে সমতা ফেরানো আর হয়ে উঠেনি। কনফেডারেশন্স কাপে সব মিলিয়ে টানা চতুর্থ হার নিয়ে মাঠ ছাড়ে দলটি।
আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ