সোমবার,১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং,৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৫৪
ড. কামালকে প্রশ্নকারী সেই সাংবাদিককে অভয় দিলেন প্রধানমন্ত্রী চিত্রনায়িকা শাবনূরের জন্মদিন আজ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার কাল জনগণ আমাদের ভোট দেবে: শেখ হাসিনা ১০ বছরে দেশের মানুষকে আলোর পথযাত্রী করেছেন শেখ হাসিনা : মতিয়া চৌধুরী ক্রমশ ভাঙছে দূরত্বের দেয়াল অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল-গণশিক্ষা মন্ত্রী

অসহায় নারীদের গল্প শুনলেন মেয়র

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কেউ তালাকপ্রাপ্তা, কারো স্বামী একাধিক বিয়ে করে চলে গেছে অন্যত্র কিংবা কোনো দুর্ঘটনায় স্বামী হারিয়েছেন কেউ। এসব অসহায় নারীরা এখন দিন পার করছেন মানুষের বাসায় ঝিয়ের কাজ করে। কেউ-বা ছোট সন্তানের সামান্য আয়ের টাকা দিয়ে মেটাচ্ছে ক্ষুধা। ওদের পুঞ্জিভূত কষ্টগুলো কোথাও বলতে পারে না বা বলার সুযোগও হয়ে ওঠে না। কিংবা শুনতে চায় না কেউ-ই। তাই ওদের কষ্টগুলো থেকে যায় তিমিরেই।

যশোরের বাঘারপাড়া পৌরসভা এলাকার প্রায় অর্ধশত এমন নারীর (স্বামী পরিত্যক্তা ও বিধবা) কষ্টের কথা শুনতে ও তাদের জন্য সাধ্যমতো কিছু করার মানসে নিজ কার্যালয়ে আমন্ত্রণ জানান পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু। রবিবার বিকেলে এক প্রাণবন্ত অনুষ্ঠানের মাধ্যমে এসব অসহায় মানুষের কথা ধৈর্য ধরে শোনেন তিনি। এ সময় তাদের পাশে থেকে সাধ্যমতো কিছু করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন পৌর মেয়র।

তিনি বলেন, তাঁর দরজা এদের জন্য সব সময় খোলা থাকবে।

পৌর ভবনের নিচতলায় একটি কক্ষ থাকবে স্বামী পরিত্যক্তা ও বিধবা নারীদের জন্য। যেখানে তারা তাদের বচ্চাদের নিয়ে বসে টিভি দেখবেন। তাদের বাচ্চাদের জন্মদিন পালন ও বনভোজনের আয়োজনও থাকবে বলে ঘোষণা দেন পৌর মেয়র।

পৌর মেয়রের নন্দিত এ উদ্যোগে কৃতজ্ঞতা প্রকাশ করেন সমাজের অসহায় এসব নারীরা। তারা বলেন, এর আগে কেউ তাদেরকে এমনভাবে মূল্যায়ন করেননি। তাদের খুব ভালো লেগেছে এ আয়োজন।

এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র শরিফুল ইসলাম শরিফ, পৌর কাউন্সিলর শহিদুল ইসলাম, মোস্তাক আহমেদ, মহিলা কাউন্সিলর তাসলিমা খাতুন, হাওয়া খাতুন ও নাসরিন সুলতানা।সূত্র:কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

যশোর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ