সোমবার,১৮ই জুন, ২০১৮ ইং,৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৩৯
ঠাকুরগাঁওয়ে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ১৬ আজও ঢাকা ছাড়ছে মানুষ ঢাকায় ফিরছেন কর্মজীবীরা চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু ২৪ জুন রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল আজও কমলাপুরে ঘরমুখো যাত্রীদের ভিড় সরকারি অফিস খুলছে আগামীকাল

অশ্বিনের ঘূর্ণিতে ভারতের বড় জয়

2 years ago , বিভাগ : খেলাধুলা,
india-team_23087                                   মুক্তিনিউজ২৪.কম ডেক্স:   বল হাতে ফের জাদু দেখালেন রবিচন্দ্রন অশ্বিন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ইনিংসে উইকেটশূন্য থাকলেও দ্বিতীয় ইনিংসে ৮৩ রান খরচায় ৭ উইকেট লাভ করেছেন। তার অসাধারণ বোলিং নৈপুণ্যে কুপোকাত হয়েছে ক্যারিবিয়রা। আর তাতে প্রথম টেস্টে ইনিংস ও ৯২ রানের জয় পেয়েছে ভারত। এই জয়ে ৪ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।
অ্যান্টিগুয়ার নর্থ সাউথে অবস্থিত স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে গতকাল রবিবার ১ উইকেটে ২১ রান নিয়ে টেস্টের চতুর্থ দিনে খেলা শুরু করা ক্যারিবীয় দল শেষ পর্যন্ত ২৩১ রানে অলআউট হয়ে যায়। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অশ্বিন স্পিন ঘূর্ণির মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।
আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান রাজেন্দ্র চন্দ্রিকা (৯) ও ড্যারেন ব্রাভো (১০) খুব একটা সামনে এগোতে পারেননি। উমেশ যাদবের শিকার হওয়া ব্রাভো এদিন দলের স্কোরশিটে কোনো রানই যোগ করতে পারেননি। সাজঘরে ফিরেছেন ওই দশ রানেই। আর অশ্বিনের বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়া রাজেন্দ্র চন্দ্রিকার দৌড় থামে ৩১ রানে।
ওয়েস্ট ইন্ডিজকে ফলোঅন এড়ানোর স্বপ্ন দেখিয়েছিলেন মারলন স্যামুয়েল। তবে ফিফটি করতেই অশ্বিনের বলে এলবিডব্লিউতে কাটা পড়েন। ৮৫ বলে ১১টি চারের সাহায্যে ঠিক ৫০ রান করেন ক্যারিবিয় তারকা। কার্লোস ব্রাফেটও ফিফটি তুলে নিয়েছেন। অপরাজিত ছিলেন ৫১ রানে। এ ছাড়া নামের পাশে ৪৫ রান যোগ করেন দেবেন্দ্র বিশু।
ভারতের হয়ে ৭ উইকেট নেয়া অশ্বিন নির্বাচিত হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। এ ছাড়া একটি করে উইকেট পকেটে পুরেছেন মোহাম্মদ সামি, উমেশ যাদব ও অমিত মিশ্র।এবিনিউজ
আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ