সোমবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:০০

বন্যার্তদের ত্রাণ দিতে মানিকগঞ্জে আসছেন সাকিব নেইল পলিশ রিমুভার ছাড়া তুলুন ফেনীতে সড়ক দুর্ঘটনায় রিকশাচালক নিহত চিরসবুজ নায়ক জাফর ইকবালের জন্মদিন আজ কাশ্মীরে গুলিতে ৩ বিচ্ছিন্নতাবাদী নিহত এবার ট্রাম্পের নতুন ভ্রমণ নিষেধাজ্ঞায় উত্তর কোরিয়াসহ ৩ দেশ ওয়ানডে সিরিজ ভারতের

অবসরের পর মেসির পথম ম্যাচে বার্সার বড় জয়

1469934336_24236মুক্তিনিউজ২৪.কম ডেক্স: আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের পর বার্সেলোনার এই প্রথম মাঠে নামেন বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। আর তার এই ম্যাচে বড় জয় পেয়েছে বাস্যেলোনা। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে স্কটল্যান্ডের ক্লাব সেল্টিককে ৩-১ গোলে হারিয়েছে লা লিগা চ্যাম্পিয়নরা।
আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের অ্যাভিভা স্টেডিয়ামে শনিবারের এই ম্যাচে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, আর্দা তুরানদের পাশপাশি কদিন আগে ভিয়ারিয়াল থেকে আসা আক্রমণাত্মক মিডফিল্ডার দেনিস সুয়ারেজ ও ‘বি’ দল থেকে উঠে আসা দেনিস সাম্পারকে নামান লুইস এনরিকে। ছুটি কাটিয়ে ম্যাচে ফেরার দিনে গোল পাননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। পরে বিরতির পর তাকে তুলে নেন কোচ এনরিকে।

দলের সেরা তারকা গোল না পেলেও জয় নিয়ে ভাবতে হয়নি বার্সেলোনাকে। স্কটিশ চ্যাম্পিয়নদের বিপক্ষে প্রথমার্ধেই ৩-১ গোলে এগিয়ে গিয়ে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে এনরিকের দল।
একাদশ মিনিটে তুরস্কের মিডফিল্ডার তুরানের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ২৯তম মিনিটে অবশ্য গোলটি শোধ করে দেন স্কটল্যান্ডের ফরোয়ার্ড লি গ্রিফিথস।

তবে এর দুই মিনিট পরেই নাইজেরিয়ার ডিফেন্ডার এফে আম্ব্রোসে নিজেদের জালে বল জড়ালে ফের এগিয়ে যায় বার্সেলোনা। আর ৪১তম মিনিটে লা লিগা চ্যাম্পিয়নদের জয়সূচক গোলটি করেন তরুণ স্ট্রাইকার মুনির এল হাদ্দাদি। দ্বিতীয়ার্ধে আলেইশ ভিদাল ছাড়া বাকি সবার বদলি নামান এনরিকে। শেষ পর্যন্ত ব্যবধান আর বাড়েনি।

আগামী বুধবার ইংলিশ প্রিমিয়াল লিগের চ্যাম্পিয়ন লেস্টার সিটির বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে গত মৌসুমে ডাবল জেতা বার্সেলোনা।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ