বৃহস্পতিবার,২২শে জুন, ২০১৭ ইং,৮ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৮:২৬

এবারে 2017-2018 অর্থ বছরের বাজেটে বরাদ্দ নেই বেসরকারী স্কুল কলেজ মাদরাসা এমপিও ভুক্ত বন্ধ অবসর নিলেন লুক রঞ্চি মূত্র থেকে বিদ্যুৎ, চার্জ দেয়া যাবে স্মার্ট ফোন! ইরানি ক্ষেপণাস্ত্র সাজিয়ে রাখার জন্য তৈরি হয়নি’ ৪০ বছর পুরনো কমপিউটারের দাম তিন কোটি! ৯৫৮ কোটি টাকা হাতিয়ে নিয়েছে চাল সিন্ডিকেট ঈদুল ফিতরের চাঁদ দেখা কমিটির বেঠক ২৫ জুন

অবরোধ না তুললে সমঝোতা নয় : কাতার পররাষ্ট্রমন্ত্রী

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: অবরোধ তুলে না নিলে সম্পর্কচ্ছেদ করা আরব দেশের সঙ্গে কোনো সমঝোতা নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন কাতারের পররাষ্ট্রমন্ত্রী।

স্থানীয় সময় গতকাল সোমবার কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আবদুল রাহমান আল থানি এসব কথা বলেন।
থানি বলেন, কাতার অবরুদ্ধ। এ অবস্থায় কোনো সমঝোতা নয়। তারা অবরোধ তুলে নিলে সমঝোতা আলোচনা শুরু হবে। আমরা এখন পর্যন্ত অবরোধ তুলে নেয়ার কোনো অগ্রগতি দেখতে পাচ্ছি না। অবরোধ তুলে নেওয়ার শর্তেই আমরা যে কোনো আলোচনায় এগোব।
কাতারের রাজধানী দোহায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলার সময় থানি জানান, কাতার এ পর্যন্ত সৌদি, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের কাছ থেকে আলোচনার কোনো ইঙ্গিত পায়নি।
থানি আরও জানান, সৌদি আরবের নেতৃত্বাধীন দেশগুলো অবরোধ তুলে না নিলে কাতার বিকল্প জোট বাঁধবে। এতে সৌদির আঞ্চলিক শত্রু ইরানও থাকতে পারে জানিয়ে তিনি বলেন, আমাদের এক ধরনের বিকল্প পরিকল্পনা আছে। যেটা মূলত নির্ভর করছে তুরস্ক, কুয়েত ও ওমানের ওপর। ইরান আমাদের তাদের আকাশপথ ব্যবহারের সুবিধা দিয়েছে। আর যে দেশ কাতারকে পণ্য সরবরাহ করতে সহায়তা করবে, কাতারও সব সময় তাদের পাশে থাকবে।
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ