শনিবার,২১শে এপ্রিল, ২০১৮ ইং,৮ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ২:১৬
পত্নীতলায় পিকআপ ভ্যানের ধাক্কায় নিহত ১ নেপালের ত্রিভুবনে ফের রানওয়ে থেকে ছিটকে গেল বিমান শাকিব ভক্তদের আফসোস সিরাজগঞ্জের সলপে ঐতিহ্যবাহী ঘোল উৎসব সারদা পুলিশ একাডেমিতে চাকরি বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জনের তালিকায় শেখ হাসিনা ছাত্রলীগকে নতুন করে সাজানো হবে: সেতুমন্ত্রী

অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

2 years ago , বিভাগ : খেলাধুলা,
fileমুক্তিনিউজ24.কম ডেস্ক: এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ-২০১৭ এর বাছাইপর্বের ‘সি’ গ্রুপের ম্যাচের আয়োজক বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল শক্তিশালী ইরান, চাইনিজ তাইপে, সিঙ্গাপুর, কিরগিজস্তান ও সংযুক্ত আরব আমিরাত।
২০১৭ সালের সেপ্টেম্বরে চীনে অনুষ্ঠিত হতে যাওয়া এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের মূলপর্বে এই গ্রুপ থেকে একটি দল সুযোগ পেয়েছে। আর সেই সুযোগ পাওয়া দলটির নাম বাংলাদেশ।
গ্রুপপর্বের ৫ ম্যাচের ৫টিই দাপটের সঙ্গে জিতে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের নারী ফুটবলের ইতিহাসে প্রথমবারের মতো এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের মূলপর্বের টিকিট পেয়েছে বাংলাদেশ।
বাছাইপর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ শক্তিশালী ইরানকে হারায় ৩-০ গোলে। এরপর সিঙ্গাপুরকে হারায় ৫-০ গোলে। কিরগিজস্তানকে উড়িয়ে দেয় ১০-০ গোলের ব্যবধানে। অলিখিত ফাইনাল হয়ে ওঠা চাইনিজ তাইপের বিপক্ষের ম্যাচে জয় পায় ৪-২ গোলে। আর আজ মঙ্গলবার সকালে গ্রুপপর্বের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছে ৪-০ গোলের ব্যবধানে।
আরব আমিরাতের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল কৃষ্ণা রানী-মার্জিয়ারা। দ্বিতীয়ার্ধে তারা আরো ৩টি গোল করে। বাংলাদেশের ৪টি গোলের ২টি করেছেন অধিনায়ক কৃষ্ণা রানী। একটি করে গোল করেছেন অনুচিং মোগিনি ও তহুরা।
সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। এ সময় বাংলাদেশের অধিনায়ক কৃষ্ণা রানী গোল করে এগিয়ে নেন দলকে (১-০)।
এরপর অবশ্য বেশ কিছু সুযোগ তৈরি করেছে মেয়েরা। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি। সবচেয়ে বড় সুযোগটি আসে ম্যাচের ৩৬ মিনিটে। এ সময় পেনাল্টি পায় বাংলাদেশ। কিন্তু পেনাল্টি থেকে গোল আদায় করতে ব্যর্থ হন জাহান মৌসুমী। তার নেয়া নিচু শট বারের পাশ দিয়ে বাইরে চলে যায়।
ফলে ১-০ গোলের লিড নিয়েই প্রথমার্ধের খেলা শেষ করে স্বাগতিকরা। বিরতির পর আরো তিনটি গোল করে বাংলাদেশ। তার একটি করেছেন কৃষ্ণা রানী, একটি অনুচিং মোগিনি ও অন্যটি তহুরা। তাতে শেষ ম্যাচে ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।
আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ