সোমবার,২৩শে অক্টোবর, ২০১৭ ইং,৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:০১

‘সিক্রেট সুপারস্টারের’ দ্বিতীয় দিনের আয় কত? চুরিকৃত অর্থ উদ্ধার প্রক্রিয়া চলমান রয়েছে: বাংলাদেশ ব্যাংক ঘুরে দাঁড়াবে বাংলাদেশ : ডি কক মার্সেইয়ের সঙ্গে পিএসজির ড্র দাদির জন্মদিনে কংগ্রেসের হাল ধরবেন রাহুল গান্ধী! কাতারের সঙ্গে সরাসরি আলাপ চায় না সৌদি : টিলারসন নবজাতকদের অন অ্যারাইভাল ভিসা দিচ্ছে সৌদি আরব

অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

fileমুক্তিনিউজ24.কম ডেস্ক: এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ-২০১৭ এর বাছাইপর্বের ‘সি’ গ্রুপের ম্যাচের আয়োজক বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল শক্তিশালী ইরান, চাইনিজ তাইপে, সিঙ্গাপুর, কিরগিজস্তান ও সংযুক্ত আরব আমিরাত।
২০১৭ সালের সেপ্টেম্বরে চীনে অনুষ্ঠিত হতে যাওয়া এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের মূলপর্বে এই গ্রুপ থেকে একটি দল সুযোগ পেয়েছে। আর সেই সুযোগ পাওয়া দলটির নাম বাংলাদেশ।
গ্রুপপর্বের ৫ ম্যাচের ৫টিই দাপটের সঙ্গে জিতে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের নারী ফুটবলের ইতিহাসে প্রথমবারের মতো এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের মূলপর্বের টিকিট পেয়েছে বাংলাদেশ।
বাছাইপর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ শক্তিশালী ইরানকে হারায় ৩-০ গোলে। এরপর সিঙ্গাপুরকে হারায় ৫-০ গোলে। কিরগিজস্তানকে উড়িয়ে দেয় ১০-০ গোলের ব্যবধানে। অলিখিত ফাইনাল হয়ে ওঠা চাইনিজ তাইপের বিপক্ষের ম্যাচে জয় পায় ৪-২ গোলে। আর আজ মঙ্গলবার সকালে গ্রুপপর্বের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছে ৪-০ গোলের ব্যবধানে।
আরব আমিরাতের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল কৃষ্ণা রানী-মার্জিয়ারা। দ্বিতীয়ার্ধে তারা আরো ৩টি গোল করে। বাংলাদেশের ৪টি গোলের ২টি করেছেন অধিনায়ক কৃষ্ণা রানী। একটি করে গোল করেছেন অনুচিং মোগিনি ও তহুরা।
সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। এ সময় বাংলাদেশের অধিনায়ক কৃষ্ণা রানী গোল করে এগিয়ে নেন দলকে (১-০)।
এরপর অবশ্য বেশ কিছু সুযোগ তৈরি করেছে মেয়েরা। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি। সবচেয়ে বড় সুযোগটি আসে ম্যাচের ৩৬ মিনিটে। এ সময় পেনাল্টি পায় বাংলাদেশ। কিন্তু পেনাল্টি থেকে গোল আদায় করতে ব্যর্থ হন জাহান মৌসুমী। তার নেয়া নিচু শট বারের পাশ দিয়ে বাইরে চলে যায়।
ফলে ১-০ গোলের লিড নিয়েই প্রথমার্ধের খেলা শেষ করে স্বাগতিকরা। বিরতির পর আরো তিনটি গোল করে বাংলাদেশ। তার একটি করেছেন কৃষ্ণা রানী, একটি অনুচিং মোগিনি ও অন্যটি তহুরা। তাতে শেষ ম্যাচে ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।
আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ