সোমবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:১৮
সরকারি হলো আরও ৪৩ হাইস্কুল নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মা হলেন অভিনেত্রী শায়লা সাবি আরও ৫ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়! রাজাপুরে গাঁজাসহ মাদক কারবারি আটক খালেদার চিকিৎসার নির্দেশনা চেয়ে রিট শুনানি মঙ্গলবার দর্শকদের গায়ের ওপর হুমড়ি খেয়ে পড়লেন রণবীর!

‘অপটিক্যাল ফাইবার চালু থাকলে চট্টগ্রাম হবে টেকনো হাব’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  অপটিক্যাল ফাইবারের নিরবচ্ছিন্ন সংযোগ রাখা গেলে চট্টগ্রামকে টেকনো হাব সিটিতে পরিণত করা সম্ভব বলে জানিয়েছেন চট্টগ্রামের ব্যবসায়ীরা।

আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহাবুবুল আলম। শনিবার থেকে চট্টগ্রামে তিন দিনব্যাপী আন্তর্জাতিক আইটি ফেয়ার উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে চেম্বার অব কর্মাস।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহাবুবুল আলম বলেন, আগামী জানুয়ারি থেকে চট্টগ্রাম চেম্বার বছরব্যাপী অনুষ্ঠান ও মেলার ক্যালেন্ডার তৈরি করবে। ক্ল্যালেন্ডার অনুযায়ী বছরব্যাপী আন্তর্জাতিক সব আয়োজন হবে চট্টগ্রামে। চট্টগ্রামে টেকনো হাব করার উপযোগী শহর। তিনি বলেন, আন্তর্জাতিক আরো পাচঁটি ফাইভ স্টার মানের হোটেল হবে এখানে। আন্তর্জাতিক বিমানবন্দর ও দেশের বৃহত্তম সমুদ্রবন্দরের কারণে বিশ্বের সব মাদার ভেসেলের গন্তব্য চট্টগ্রাম। আমদানি-রপ্তানির পাশাপাশি চট্টগ্রামে তিনটি ইকোনোমিক জোনের কাজ চলছে বন্দর নগরীতে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অপটিক্যাল ফাইবার বিচ্ছিন্ন হলে প্রায় ইন্টারনেট সংযোগ থাকে না বন্দর নগরী চট্টগ্রাম। এসময় পুরো বিশ্বের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়ে ব্যবসা বাণিজ্যের এ নগরটি। ফলে ব্যবসা বাণিজ্যে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয় বলে জানান ব্যবসায়ীরা। আগামী শনিবার থেকে নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত আইটি ফেয়ারে ভারতসহ দেশের ২৬টি প্রতিষ্ঠান ৫১টি স্টলে তথ্য প্রযুক্তির সর্বশেষ পণ্য নিয়ে মেলায় অংশ নেবে বলে জানান চেম্বার নেতারা।

ব্যবসায়ীরা বলেন, এ মুহূর্তে টেকনো হাব সিটি পরিণত করতে পারলে ভারতের ব্যাঙ্গালুরু ও যুক্তরাষ্ট্রের কার্লিফোনিয়ার মতো শহর হবে চট্টগ্রাম।

সম্মেলনে চেম্বারের সহসভাপতি সৈয়দ জামাল উদ্দিন, সোসাইটি ফর চিটাগাং আইটি প্রফেশনাল সভাপতি আবদুল্লাহ ফরিদ বক্তব্য দেন। এসময় সোসাইটি ফর চিটাগাং আইটি প্রফেশনাল সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মাহিন, নোকিয়ার বিজনেস ডেভেলপার ম্যানেজার মো. মোজাম্মেল, স্মার্ট টেকনোলজির রিজিওনাল হেড কাজী রাসেল উপস্থিত ছিলেন।

সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ