রবিবার,২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩১
৩ দফা দাবিতে পার্বতীপুরে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের সমাবেশ শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উসকানিতে হামলা: ফখরুল বানসালির সঙ্গে কাজ করতে চান না সোনম নিদাহাস ট্রফিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মানিদাহাস ট্রফিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মা স্পেনে গার্দিওলার বিমানে তল্লাশি! ‘আমি ডাক্তার নই, তবে নেইমার অসুস্থ’ সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ১৮

অগ্রণী ব্যাংকে অফিসার পদে ১০০ নিয়োগ

file (1)মুক্তিনিউজ২৪.কম ডেক্স: সরকারি ব্যাংকগুলোতে ক্যারিয়ার গড়তে আগ্রহীদের সুযোগ দিয়ে আবারও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করল বাংলাদেশ ব্যাংক। বিজ্ঞাপন অনুযায়ী অগ্রণী ব্যাংকে অফিসার (আইসিটি) পদে ১০০ জনকে নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য দেখে নিন বিস্তারিত :

যোগ্যতা

কম্পিউটার সায়েন্স বা কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং থেকে চার বছর মেয়াদি স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন পদটিতে। শিক্ষাক্ষেত্রে ন্যূনতম একটি প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে। কোনো ক্ষেত্রে তৃতীয় শ্রেণি থাকলে আবেদন না করার আহ্বান জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। ও-লেভেল বা এ-লেভেল পাস হলে স্থানীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে এবং বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিধারী হলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে সমমান সার্টিফিকেট সংগ্রহ করা যাবে। সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসম্পন্নরা নিয়োগে অগ্রাধিকার পাবেন।

বয়স

আবেদনকারীর বয়স ১ মার্চ, ২০১৬ তারিখে অনূর্ধ্ব-৩০ বছর হতে হবে। শুধু মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

নিয়োগপ্রাপ্ত অফিসার বেতন পাবেন ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা। এ ছাড়া থাকবে ভাতা ও অন্যান্য সুবিধা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা ১৭ জুলাই থেকে ৬ আগস্ট-২০১৬ তারিখ পর্যন্ত পদটিতে আবেদন করতে পারবেন বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে। আবেদনের জন্য কোনো আবেদন ফি জমা দেওয়া লাগবে না।

বিস্তারিত জানতে বাংলাদেশ ব্যাংক প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন :

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ