বুধবার,২২শে নভেম্বর, ২০১৭ ইং,৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:১৬
‘দুধের মতো’ সাদা কুমির, রহস্য কী? লেবাননে ফিরেছেন পদত্যাগের ঘোষণা দেওয়া হারিরি সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে দস্যু গামা’ নিহত আমেরিকান দূতাবাস বৃহস্পতিবার বন্ধ থাকবে ফুড পান্ডায় ব্র্যান্ড প্রোমোটোর ও এরিয়া ম্যানেজার প্রয়োজন বাগেরাহাটে ১হাজার পিচ ইয়াবা সহ আটক-২ সখিপুরে রহিম বকস ইন্টান্যাশনালে অগ্নিকান্ডে দোকান ভষ্মিভূত

অক্টোবরে ফের চালু হচ্ছে ওমরাহ ভিসা

356a6c204814bee0db93c85d7ec_32795মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দীর্ঘদিন বন্ধ থাকার পর অক্টোবর থেকে আবারো ওমরাহ ভিসা দিবে সৌদি সরকার। ফলে অপেক্ষায় থাকা হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব যেতে পারবেন। আরবী নববর্ষের প্রথম দিন ১ মহররম থেকে সৌদি হজ মন্ত্রণালয়ের সঙ্গে ধর্ম মন্ত্রণালয়ের চুক্তি নবায়ন ও ভিসা ইস্যুসহ ওমরাহ সংক্রান্ত সব ধরনের কার্যক্রম শুরু হবে। ধর্ম মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
এর আগে গত রমজান মাসের প্রথম সপ্তাহের পর থেকে ভিসা বন্ধ করে দেয় ঢাকাস্থ সৌদি দূতাবাস। তারও আগে প্রায় এক বছর ওমরাহ ভিসা প্রদান বন্ধ থাকার পর গত ফেব্রুয়ারির শেষ সপ্তাহে দুয়ার খোলে বাংলাদেশিদের জন্য। হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সূত্রে জানা গেছে, মূলত ওমরাহ ভিসায় আদম পাচার এবং সৌদি আরব গিয়ে কয়েক হাজার বাংলাদেশির ফেরত না আসার কারণে সৌদি সরকার ২০১৫ সালে কালো তালিকাভুক্ত করে বাংলাদেশকে।

আপনার মতামত লিখুন

ধর্ম বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ