শনিবার,২১শে জানুয়ারি, ২০১৭ ইং,৮ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: রাত ১২:০১
ইসলামী ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিংড়ায় আকর্ষনীয় স্টান্ট শো -২০১৭ অনুষ্ঠিত কৃষক লীগকে শক্তিশালী করতে হবে -রমেশ চন্দ্র সেন চিতলমারীতে গড়ে উঠেছে বিষমুক্ত শুটকি পল্লী ভোলায় শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ ঘাটাইলে ভটভটি চাপায় ব্যবসায়ীর মৃত্যু

অক্টোবরে ফের চালু হচ্ছে ওমরাহ ভিসা

356a6c204814bee0db93c85d7ec_32795মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দীর্ঘদিন বন্ধ থাকার পর অক্টোবর থেকে আবারো ওমরাহ ভিসা দিবে সৌদি সরকার। ফলে অপেক্ষায় থাকা হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব যেতে পারবেন। আরবী নববর্ষের প্রথম দিন ১ মহররম থেকে সৌদি হজ মন্ত্রণালয়ের সঙ্গে ধর্ম মন্ত্রণালয়ের চুক্তি নবায়ন ও ভিসা ইস্যুসহ ওমরাহ সংক্রান্ত সব ধরনের কার্যক্রম শুরু হবে। ধর্ম মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
এর আগে গত রমজান মাসের প্রথম সপ্তাহের পর থেকে ভিসা বন্ধ করে দেয় ঢাকাস্থ সৌদি দূতাবাস। তারও আগে প্রায় এক বছর ওমরাহ ভিসা প্রদান বন্ধ থাকার পর গত ফেব্রুয়ারির শেষ সপ্তাহে দুয়ার খোলে বাংলাদেশিদের জন্য। হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সূত্রে জানা গেছে, মূলত ওমরাহ ভিসায় আদম পাচার এবং সৌদি আরব গিয়ে কয়েক হাজার বাংলাদেশির ফেরত না আসার কারণে সৌদি সরকার ২০১৫ সালে কালো তালিকাভুক্ত করে বাংলাদেশকে।

আপনার মতামত লিখুন

ধর্ম বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: